০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:১৫:৪৭ অপরাহ্ন


সৌম্য-মাহমুদউল্লাহ এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে; বাদ বিজয়
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৭-৩১ ১৯:২৫:০৫
সৌম্য-মাহমুদউল্লাহ এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্পে; বাদ বিজয়


৩২ জন ক্রিকেটারকে নিয়ে শুরু হয়েছে এশিয়া কাপের প্রশিক্ষণ ক্যাম্প। শের-ই-বাংলার মিরপুরে সোমবার শুরু হওয়া এই ক্যাম্পে অংশ নিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। দুজনেই বিভিন্ন কারণে দেশের ক্রিকেটে বরাবরই আলোচনায় থাকেন। তা সত্ত্বেও এনামুল হক বিজয় এই ৩২ জনের একজন নন।

ফর্ম এবং রিফ্লেক্সে হ্রাস পাওয়ার কারণে, মাহমুদউল্লাহ সব প্রতিযোগিতায় জাতীয় দলের লাইনআপ থেকে বাদ পড়েছেন। সাম্প্রতিক সিরিজে তাকে দলে সুযোগ দেওয়া হয়নি। দেশের ক্রিকেট ভক্তদের একাংশ মনে করেন, এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য স্কোয়াডের জন্য এই পাকা তারকাকে বেছে নেওয়া উচিত। অপূর্ণ সাত নম্বর স্পটটির জন্য মাহমুদউল্লাহকেই সেরা প্রার্থী মনে করেন তারা।

অন্যদিকে, সৌম্য সরকার আলোচনায় চলে আসেন যখন কোনো গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট শুরু হয়। সৌম্য, যিনি কিছু সময়ের জন্য আলোচনার বাইরে ছিলেন, তিনি বিশ্বকাপ এবং এশিয়া কাপের তালিকায় রয়েছেন বলে জানা গেছে। কারণ স্কোয়াডের তার প্রতি আস্থা রয়েছে এবং প্রধান কোচ চন্দিকা হাতুরাসিং তাকে একজন শিষ্য হিসেবে সমর্থন করেন। যদিও জাতীয় বা "এ" স্কোয়াডের হয়ে কোথাও তার অসাধারণ পারফরম্যান্স ছিল না।

গতকাল রবিবার, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর বিবৃতি অনুসারে ক্যাম্পে আমন্ত্রিত ৩২ জন অংশগ্রহণকারীর নাম গোপন থাকবে। যদিও মিডিয়ার হাতে পৌঁছে গেছে সেই তালিকা। ঘরোয়া লিগে দুর্দান্ত খেলা এনামুল হক বিজয় এই ৩২ জন খেলোয়াড়ের মধ্যে নেই। এছাড়া পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী, লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব, অলরাউন্ড পেসার সাইফুদ্দিনকে রাখা হয়নি এই ক্যাম্পে।

প্রস্তুতি ক্যাম্পে ডাক পেলেন যারা : তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, আফিফ হোসেন ধ্রুব, লিটন কুমার দাস, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, খালেদ আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মাহমুদুল হাসান জয়, শামীম হোসেন পাটোয়ারী, রেজাউর রহমান রাজা, রনি তালুকদার, তানজিম সাকিব, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, শেখ মাহেদি হাসান, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইয়াসির আলী রাব্বি, জাকির হাসান, সাইফ হাসান, ইবাদত হোসেন চৌধুরী, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, মোসাদ্দেক হোসেন সৈকত ও তানজিদ তামিম।