০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৫১:২৬ অপরাহ্ন


মুজিব' বায়োপিক-এ জায়েদ খান হচ্ছে টিক্কা খান
ইমরুল সামাদ
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৯-১২ ২০:৪৬:১৬
মুজিব' বায়োপিক-এ জায়েদ খান হচ্ছে টিক্কা খান জায়েদ খান


বহুল প্রত্যাশিত বায়োপিক, "মুজিব: দ্য মেকিং অফ এ নেশন", যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের উপর তৈরী করা হয়েছে, এটি বাংলাদেশ ও ভারতের সরকারের যৌথ প্রযোজনা। এ ছবিতে টিক্কা খানের ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জায়েদ খান। সম্প্রতি টিক্কা খানের চরিত্রে জায়েদ খানের লুক মুক্তি পাওয়াতে দর্শকদের নজর কেড়েছে।

জায়েদ খান এই প্রজেক্টে অংশ হওয়ার বিষয়ে তার উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি বলেন, "আমি 'মুজিব' বায়োপিকে টিক্কা খানের চরিত্রে অভিনয় করার সৌভাগ্য পেয়েছি। এই প্রজেক্টটি আমার জন্য একটি স্বপ্ন সত্যি হওয়ার মতো, এবং এই ধরনের একটি উল্লেখযোগ্য প্রচেষ্টার অংশ হওয়া আমার জন্য অপরিসীম আনন্দ নিয়ে এসেছে।"

বহুল প্রত্যাশিত ছবিটি পরিচালনা করেছেন বিশিষ্ট ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল। চিত্রনাট্য লিখেছেন শামা জাইদি এবং অতুল তিওয়ারি, এবং ছবিটিতে আর্ট ডিরেক্টরের দায়িত্বে নিতীশ রায় এবং কস্টিউম ডিরেক্টর হিসেবে শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

সিনেমাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে আরিফিন শুভ, শেখ ফজিলাতুন্নেসা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা; শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া মাজহার; তাজউদ্দিন আহমেদের চরিত্রে রিয়াজ আহমেদ, বেগম খালেদা জিয়ার চরিত্রে এলিনা শাম্মী প্রমুখ।


That's why they are not on social media!