০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:২২:০৯ অপরাহ্ন


মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে সাকিবের বোনের প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৪-০৩-১০ ২০:৩৬:০৯
মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে সাকিবের বোনের প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসান


সাকিব আল হাসানের বোন জানাতুল হাসানের নাম জড়াল মহাদেব বেটিং অ্যাপের সঙ্গে। এই খবর প্রকাশের পর থেকেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। যদিও তথ্য নিয়ে জানাজায় এই ঘটনায় জানাতুল প্রত্যক্ষভাবে জড়িত নন। তাহলে কীভাবে সাকিবের বোনের নাম এই ঘটনায় জড়িয়ে গেল? জেনে নেওয়া যাক।


জানা গেছে, আলোচিত বেটিং অ্যাপকাণ্ডে ভারতজুড়ে তোলপাড় চলছে। ইতোমধ্যেই ভারতের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিদের অ্যাপটিতে বিনিয়োগের অভিযোগ উঠেছে। দেশটির কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তদন্তে বাংলাদেশি ক্রিকেটার সাকিবের বোন জান্নাতুল হাসানের নামও এসেছে।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের ভাষ্য, আজকে সকালেই খবরটি দেখলাম। এখনই আমরা এটি নিয়ে মন্তব্য করতে চাই না। সাকিবের সঙ্গে এ প্রসঙ্গে কোনো কথা হয়নি।

এদিকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসের মন্তব্য, এ বিষয়ে আমার কোনো ধারণা নেই।

অন্যদিকে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) প্রধান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান গণমাধ্যমে জানিয়েছেন, আমরা ক্রিকেটার সাকিবের বোন বা এই সংক্রান্ত বেটিং অ্যাপ নিয়ে কাজ করছি না।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশিদের দাবি, তাদের কাছে এই ব্যাপারে কোনো তথ্য নেই।

এদিকে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডের অনলাইন ও আজতাক’র প্রতিবেদনে বিষয়টি উঠে এসেছে।

জানা গেছে, এই অ্যাপকাণ্ডের তদন্তে ইতোমধ্যে ব্যবসায়ী গিরিশ তালরেজাকে গ্রেপ্তার করা হয়েছে।

 আসলে এই বেটিং অ্যাপকাণ্ডের তদন্তে সুরয চোখানি নামে অপর একজনকে গ্রেফতার করা হয়েছেন। এই সুরয চোখানি আবার বাংলাদেশের একটি জনপ্রিয় বেটিং অ্যাপ 11wicket.com-য়ে বিনিয়োগ করেছিলেন। আর সেই বিনিয়োগেই অংশীদারিত্ব ছিল সাকিব আল হাসানের বোন জানাতুল হাসানের।

সূত্র মারফৎ জানতে পারা গিয়েছে, সুরয চোখানিই সাকিব আল হাসানের বোনের নামটা প্রকাশ্যে নিয়ে এসেছেন। এই ঘটনায় ইতিমধ্যেই ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে। পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের মধ্যেও একটা শোরগোল তৈরি হয়েছে। যদিও সাকিব এই ব্যাপারে এখনও পর্যন্ত মুখ খোলেননি।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, দিনকয়েক আগে এই মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে সুরয চোখানির সঙ্গেই গিরিশ তালরেজাকে গ্রেফতার করেছিল ইডি। রায়পুরের PMLA আদালতে তাঁদের তোলাও হয়েছিল। এরপর তদন্তে নামে ইডি। সেখান থেকেই জানতে পারা যায় যে সূরয চোখান এই সংস্থায় টিবরেওয়ালস শেয়ারে কয়েকশো কোটি টাকা বিনিয়োগ করেছে। পাশাপাশি কাঠমান্ডুর একটি ক্যাসিনোয় ৪০ কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে বলে খবর।


That's why they are not on social media!