০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৪৫:৪৯ পূর্বাহ্ন


বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে শেষমেশ ব্যর্থ টাইগাররা
ইমরুল সামাদ
  • আপডেট করা হয়েছে : ২০২৪-০৬-০২ ০১:৩৯:০৩
বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে শেষমেশ ব্যর্থ টাইগাররা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি


টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরুতে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে ছিলো বাংলাদেশ দল। যেখানে পরিপূর্ণ ভাবেই ব্যর্থ হয়েছে টাইগাররা। কারণ বসত বাদ হয়ে যায় প্রথম প্রস্তুতি ম্যাচটাও, তাই নিজেদের অবস্থান যাচাই করে নেওয়ার জন্য ভারতের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ এটাই ছিলো শেষ সুযোগ।


কিন্তু এখানেও পুরোপুরি ব্যর্থ টাইগাররা। ভারতের বিপক্ষে ৬১ রানের ব্যবধানে হেরে বিশ্বকাপের প্রস্তুতি শেষ করেছে টাইগাররা। আগামী ৮ জুন শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে শান্ত বাহিনী।


শনিবার (১ জুন) আগে ব্যাট করতে নেমে ভারত ১৮৩ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশকে। জবাবে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে বহু কষ্টে ১২১ রান তুলতে পারে বাংলাদেশ। এতে ৬১ রানের ব্যবধানে জয় পায় ভারত।


চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় টাইগাররা। ইনিংসের চতুর্থ বলে সাজঘরে ফেরেন ওপেনার লিটন দাস। তিনে ব্যাট করতে এসে ৮ বলে ৬ রান করে ব্যর্থ হন লিটন দাসও।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি নাজমুল হাসান শান্তও। ৬ বল খেলে কোনো রান পাননি তিনি। ১৪ বলে ১৩ রান করে হৃদয় আউট হলে দলীয় ৪১ রানে পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এরপর টাইগার শিবিরে হাল ধরেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসান। দুজনের ব্যাটে ভর করে একশত রানের কোটা পার করে বাংলাদেশ।

২৯ বলে ৪৪ রান করে মাঠ থেকে উঠে যান মাহমুদউল্লাহ। ব্যাটিংয়ে আসেন রিশাদ হোসেন। ৩৪ বলে ২৮ রান করে বুমরাহ বলে আউট হন সাকিব।

শেষ দিকে ৫ বলে ৫ রান করে রিশাদ এবং জাকের আলী ডাক আউট হলে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১২১ রান তুলতে পারে বাংলাদেশ। এতে ৬১ রানের জয় পায় ভারত।