০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:২৫:৫২ অপরাহ্ন


প্লেকার্ড নয়, এবার নিজ গায়েই লিখেছেন মোখলেছুর
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
প্লেকার্ড নয়, এবার নিজ গায়েই লিখেছেন মোখলেছুর


মোখলেছুর রহমানকে জনস্বার্থে নানা প্রতিবাদে আগেও দেখা গেছে রাজপথে প্লেকার্ড হাতে। তবে শুক্রবার (১৯ আগস্ট) একটু ভিন্ন আবহে পাওয়া গেলো তাকে। 

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবি নিয়ে তিনি দাঁড়িয়েছিলেন জাতীয় প্রেসক্লাবের সামনে। প্ল্যাকার্ড হাতে নয়, এবার নিজের গায়েই লিখেছেন বিভিন্ন স্লোগান! তার শরীরের সামনের অংশে লিখেছেন, ‘জ্বালানি তেলের বর্ধিত মূল্য বাতিল করো’। বাম হাতে লিখেছেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থামাও’ আর ডান হাতে লেখা, ‘নিত্যপণ্যের দাম কমাও’।

মোখলেছুর রহমানের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার জামালপুরে। এখন পরিবার নিয়ে লালমাটিয়ায় থাকেন। রাজধানীর তেজগাঁও কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

তিনি বলেন, ‘সব সময় ব্যানার ও ফেস্টুন নিয়েই দাঁড়ানো হয়। তবে জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম বাড়ায় মানুষকে অসহনীয় সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তাই ব্যতিক্রমী প্রতিবাদ হিসেবে এবং যেন দাম কমানোর উদ্যোগ নেওয়া হয়, সেই লক্ষ্যে নিজের শরীরে লিখেছি।’

মোখলেছুর রহমান জানান, ২০১৩ সাল থেকে নিজের বিবেকের তাড়নায় এককভাবে দেশের মানুষের বিভিন্ন সমস্যা এবং সমাজে বিভিন্ন অসংগতি নিয়ে প্রতিবাদ ও সামাজিক সচেতনতামূলক কাজ করছেন। মাঝেমধ্যে পরিবারের সদস্যরাও তার সঙ্গে যোগ দেন।

বিভিন্ন সময় খাদ্যে ভেজাল, মানব পাচার, নারী নির্যাতন, ধর্ষণ, শিশুশ্রম-শিশুহত্যা, সড়ক দুর্ঘটনা, বিদেশি চ্যানেল বর্জন, ডেইলি স্টার-প্রথম আলোর বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদ, জিএসপি পুনর্বহাল, ময়লার ঝুড়ি ব্যবহার, প্রশ্নপত্র ফাঁস, ভাষা বিকৃতি রোধ—এ রকম প্রায় শতাধিক ইস্যু বিভিন্ন সময়ে উঠে এসেছে মোখলেছুর রহমানের প্ল্যাকার্ড-স্লোগানে। তার সচেতনতাবিষয়ক উদ্যোগ নিয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ হয়েছে নানা গণমাধ্যমে।

সূত্র: প্রথম আলো