০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:২৩:১৩ অপরাহ্ন


জয়ার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জয়া আর শারমিন’
ট্রেন্ড রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
জয়ার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জয়া আর শারমিন’ জয়া আহসান


করোনাকালে সবার অলক্ষ্যে একটি বিশেষ কাজ করেছেন জয়া আহসান। শেষ করলেন একটি পূর্ণদৈর্ঘ্য সিনেমার কাজ। যা সম্পর্কে টুঁ-শব্দটিও টের পায়নি কেউ।

অবশেষে সেই ছবির নাম-পরিচয় প্রকাশ করলেন অভিনেত্রী-প্রযোজক। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রকাশ করলেন ছবিটির নাম, পরিচয় ও পোস্টার।

‘জয়া আর শারমিন’ নামের এই ছবিটি বানিয়েছেন ‘আ ডটারস টেল’-খ্যাত নির্মাতা পিপলু আর খান। এতে জয়া চরিত্রে অভিনয় করেছেন জয়া নিজেই। অন্যদিকে শারমিন চরিত্রে পাওয়া যাবে মঞ্চের মেধাবী অভিনেত্রী মহসিনা আক্তারকে।

ছবিটি প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘দুজন নারীর অচেনা ভুবনের গল্প এটি। আমাদের অন্তর্জগতের ঘাত-প্রতিঘাত আর অনুক্ত-অব্যক্ত অনুভূতির ডকুমেন্টেশন এই ছবি। একটা অদ্ভুত সময়ে, অসাধারণ অভিজ্ঞতায় শুট করা এটি; কিন্তু আশা আছে এটি আপনাদের অনুভূতিকে নাড়া দেবে।’

সহশিল্পী মহসিনা প্রসঙ্গে জয়া বলেন, ‘থিয়েটারের গুণী শিল্পী মহসিনা অভিনয় করেছেন এতে। ওর জন্য আমার শুভকামনা।’

এর আগে ছবিটি প্রসঙ্গে জয়া আহসান জানিয়েছিলেন, প্যানডেমিকের মানসিক অস্থিরতার দিনগুলোতে যখন বাসায় বসে ভয় আর শঙ্কায় দিনগুলো কাটাচ্ছিলেন, পরিচালক ফোনে বললেন, ‘চলেন ছোট করে একটা শর্টফিল্ম বানিয়ে ফেলি।’ যদিও সেটি পরে বড় দৈর্ঘ্যে রূপ নেয়।

এদিকে ২৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে জয়া অভিনীত সরকারি অনুদানের ছবি ‘বিউটি সার্কাস’। নির্মাণ করেছেন মাহমুদ দিদার।


That's why they are not on social media!