০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৫১:৩৩ অপরাহ্ন


কাশ্মীরে ফের চালু হচ্ছে সিনেমা হল
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
কাশ্মীরে ফের চালু হচ্ছে সিনেমা হল


ধারাবাহিকভাবে সন্ত্রাসবাদী গোষ্ঠী থেকে হুমকি পেতে থাকলে নব্বই দশকের শুরু থেকে কাশ্মীরে একে একে সবগুলো সিনেমা হল বন্ধ হয়ে যায়। এরপর প্রায় তিন দশক হলো মালিকরা ওই অঞ্চলে সিনেমা হল চালু করার সাহস পাননি।

তবে এখন সে সঙ্কট কেটে যাচ্ছে।

৩০ বছর পর ফের ভারত শাসিত কাশ্মীরে খুলছে সিনেমা হল। রবিবার (১৮ সেপ্টেম্বর) সেখানকার লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা কাশ্মীরে দু’টি মাল্টিপ্লেক্সের উদ্বোধন করেন। 

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) থেকে হলগুলোতে সিনেমা প্রদর্শন শুরু হবে।

পুলওয়ামা ও সোপিয়ান জেলায় দু’টি মাল্টিপ্লেক্সের উদ্বোধনের পর লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা টুইটে লেখেন, ‘জম্মু ও কাশ্মীরের জন্য একটি ঐতিহাসিক দিন। পুলওয়ামা ও সোপিয়ানে দু’টি সিনেমা হল উদ্বোধন করা হলো।’ 

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, মঙ্গলবার শ্রীনগরে মাল্টিপ্লেক্স খুলছে। আমির খানের ‘লাল সিং চাড্ডা’র একটি বিশেষ প্রদর্শনীর মাধ্যমে হলটি চালু হবে।  

শিগগিরই ডোডা, রাজৌরি, পুঞ্চ, কিশতওয়ার, অনন্তনাগের মতো এলাকাতেও এমন মাল্টিপ্লেক্স চালু হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্থানীয় সরকার।

জানা যায়, আশির দশকের শেষ পর্যন্ত জম্মু ও কাশ্মীরে প্রায় ১২টি স্বতন্ত্র সিনেমা হল চালু ছিল। সন্ত্রাসবাদী কার্যকলাপের বাড়ার ফলে নব্বইয়ের দশকে সেখানে সিনেমা হলগুলি একে একে বন্ধ হতে শুরু করে।


That's why they are not on social media!