০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৪৫:৩৬ পূর্বাহ্ন


সেরা দল আর্জেন্টিনা, লরিয়াসের বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি!
কুবলাই
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৫-০৯ ২১:২৪:৩৬
সেরা দল আর্জেন্টিনা, লরিয়াসের বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি!



 মর্যাদাপূর্ণ ‘লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড’ দ্বিতীয়বারের মতো জিতলেন আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি। ফ্রান্সের প্যারিসে, সোমবার রাতে ক্রীড়াঙ্গনের সম্মানজনক এই পুরস্কারের পুরুষ বিভাগের সেরা হন মেসি। সেই সঙ্গে বর্ষসেরা দলের খেতাব জিতেছে মেসির আর্জেন্টিনা।


 মেসি ছাড়াও আরো পাঁচ জন ছিলেন লরিয়াসের বর্ষসেরা হওয়ার দৌঁড়ে। তারা হলেন : গোল্ডেন স্টেট ওয়ারিয়র্সের বাস্কেটবল তারকা স্টিফেন কারি, সুইডিশ পোল ভল্টার আর্মান্দ দুপ্লান্তিস, ফ্রান্স ফুটবল দলের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে, স্পেনের টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল ও রেড বুলের ডাচ ফর্মুলা ওয়ান চালক ম্যাক্স ভেস্তারপেন। তবে ২০২২ সালে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে শিরোপা জেতানো মেসির হাতেই উঠে সেরার পুরস্কার।


শুধু মেসিই নয়, আর্জেন্টিনাও পেয়েছে বর্ষসেরা দলের খেতাব। ‘ওয়ার্ল্ড টিম অব দ্য ইয়ার’ এর তালিকায় মনোনয়ন পেয়েছিল ছয়টি দল- আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল, ইংল্যান্ড নারী ফুটবল দল, ফ্রান্স জাতীয় রাগবি দল, গোল্ডেন স্টেট ওয়ারিয়র্স (এনবিএ দল), রেড বুল রেসিং (ফর্মুলা ওয়ান) ও রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব। বাকি সব দলকে পেছনে ফেলে সেরার পুরস্কার জিতেছে লিওনেল স্কালোনির নেতৃত্বাধীন আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল।


ফুটবলারদের মধ্যে লরিয়াস অ্যাওয়ার্ড জয়ের কীর্তি একমাত্র মেসিরই রয়েছে। লুইস হ্যামিল্টনের সঙ্গে তিনি ২০২০ সালে পুরুষ বিভাগে যুগ্মভাবে সেরা হয়েছিলেন । এবার জিতে আর্জেন্টাইন এই মহাতারকা আরেকটি রেকর্ডও গড়ে ফেললেন। ব্যক্তিগত ও দলীয় পুরস্কারজয়ী প্রথম ক্রীড়াবিদ তিনিই।