০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:১০:৪৮ অপরাহ্ন


ম্যারাডোনার পর মিমের ‘হ্যান্ড অব গড’!
সৈয়দ ইমরুল সামাদ
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
ম্যারাডোনার পর মিমের ‘হ্যান্ড অব গড’!


কিংবদন্তি ম্যারাডোনার ‘হ্যান্ড অব গড’-এর সেই গোল রেফারি দেখতে পাননি, যার ফলে বিশ্বকাপ উঁচু করে পৃথিবীকে দেখাতে পেরেছিলেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর। কিন্তু মিমের কপাল খারাপ। হাত দিয়ে গোল করে দর্শকদের উদ্দেশ্যে উড়ো চুমু ছুঁড়ে দিয়েছিলেন, রেফারির চোখকে ফাঁকি দেওয়া সম্ভব হয়নি।

মিম হাত দিয়ে গোল করেছিলেন, কিন্তু সেটি বাতিল করে দেয় রেফারি!

শনিবার (২২ অক্টোবর) দামাল চলচ্চিত্রের প্রচারের জন্য বিশেষ ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। এই খেলায় দুটি টিম করা হয়েছিল, একটি হচ্ছে টিম মুন্না অন্যটি দুর্জয়। সেই দুই টিমে খেলেছেন জাতীয় দলের খেলোয়াড়সহ ‘দামাল’ টিম।

মজার ছলে মিম বললেন, ‘ম্যারাডোনার মতো করে কিছু করে দেখাতে চাইলাম! পারলাম না!’ খেলার ফলাফল ১-১ গোলে ড্র।

১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে আর্জেন্টিনা-ইংল্যান্ড লড়াইয়ে ম্যারাডোনার দুই গোল স্থায়ী জায়গা করে নিয়েছে ইতিহাসের পাতায়। একটি পরিচিত ‘হ্যান্ড অব গড’ গোল নামে, ‘অন্যটি গোল অব দা সেঞ্চুরি’। সেই আসরেই বেলজিয়ামের বিপক্ষে দ্বিতীয় গোল এবং এর আগের বছর নাপোলির হয়ে দুটি গোল জায়গা পেয়েছে এই তালিকায়।

২৮ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে রায়হান রাফী পরিচালিত ছবি ‘দামাল’। মুক্তি উপলক্ষে এখন প্রচারণায় ব্যস্ত ছবিটির কলাকুশলীরা। সেই প্রচারণার অংশ হিসেবেই শনিবার বসুন্ধরা কিংস এরেনায় আয়োজন করা হয়েছিল প্রীতি ম্যাচ। যে ম্যাচে সিনেমার মতো বাস্তবের খেলার মাঠেও জ্বলে উঠলেন সিয়াম ও রাজ।

এ সময় দামাল টিমকে অনুপ্রেরণা দিতে মাঠে হাজির হয়েছিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেতা জাহিদ হাসান, রিয়াজ, ফেরদৌস, সমু চৌধুরী, এফ এস নাঈম, সোহেল মন্ডল, অভিনেত্রী নিপুণ, সুনেরাহ বিনতে কামালসহ অনেকেই।


That's why they are not on social media!