০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৫:২৪:০৯ অপরাহ্ন


পাকিস্তানি সিনেমার শত কোটি রুপির মাইলফলক
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
পাকিস্তানি সিনেমার শত কোটি রুপির মাইলফলক


হলিউড-বলিউডের এমন অনেক সিনেমা আছে যেগুলো শত কোটি রুপি আয় করার রেকর্ড আছে। তবে নতজানু পাকিস্তানি সিনেমার ক্ষেত্রে এমন রেকর্ড এবারই প্রথম। প্রথমবারের মতো ১০০ কোটি রুপি আয় করলো পাকিস্তানি ছবি ‘দ্য লেজেন্ড অব মওলা জাট’। ছবিটি পরিচালনা করেছেন বিলাল লাশহারি।

গত ১৩ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি।। মুক্তির ১৬ দিন পরও দর্শক হুমড়ি খেয়ে সিনেমাটি দেখছে। প্রথম দিন থেকেই বিশ্বের বিভিন্ন জায়গায় মুক্তি পাওয়া এই ছবিটি ভালো ব্যবসা করতে থাকে। মাত্র ১০ দিনে পাকিস্তানি সিনেমার ইতিহাসে রেকর্ড গড়ে ১০০ কোটি পাকিস্তানি রুপি আয় করে ছবিটি।

মুক্তির সপ্তাহে শুধু পাকিস্তান থেকেই ‘দ্য লেজেন্ড অব মওলা জাট’ সিনেমাটি ১১ কোটি ৩০ লাখ রুপি আয় করে, এটিও ছিল নতুন রেকর্ড। এর আগে সালমান খানের ‘সুলতান’ পাকিস্তান থেকে প্রথম সপ্তাহে ১১ কোটি ২৫ লাখ রুপি আয় করেছিল।

পাঞ্জাবের এক গ্রামের পটভূমিতে সিনেমার গল্প। এতে অভিনয় করেছেন পাকিস্তানি গায়ক-অভিনেতা ফাওয়াদ খান, হামজা আলী আব্বাসী, মাহিরা খান, হুমাইমা মালিক, গহর রশিদ প্রমুখ।

১৯৭৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘মওলা জাট’ নামের ক্লাসিক ঘরানার ছবির ওপর ভিত্তি করে সিনেমাটি নির্মিত হয়েছে।

এর আগে পাকিস্তানের সবচেয়ে বেশি উপার্জন করা ছবির তালিকার শীর্ষে ছিল ‘জওয়ানি ফির নেহি আনি ২’। ২০১৮ সালে ছবিটি মুক্তি পায়। বক্স অফিস থেকে এই ছবিটি পাকিস্তানি মুদ্রায় ৭০ কোটি টাকা উপার্জন করেছিল।


That's why they are not on social media!