০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৫১:২৮ পূর্বাহ্ন


‘আর্জেন্টিনাকে বিশ্বকাপ দিয়ে দিলেই পারে’, ক্ষোভ পর্তুগালের
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০২:১৮:১৪
‘আর্জেন্টিনাকে বিশ্বকাপ দিয়ে দিলেই পারে’, ক্ষোভ পর্তুগালের


মরক্কোর সঙ্গে ১-০ গোলের হেরে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে পর্তুগালকে। তবে ম্যাচ শেষে বিষাদ ভারাক্রান্ত পর্তুগীজ দুই ফুটবলার ক্ষোভ ঝেড়েছেন মাঠে রেফারির দায়িত্বে থাকা আর্জেন্টাইন ফাকুন্দো তেলোর ওপর।

নেদাল্যান্ডসের সঙ্গে ম্যাচ শেষেও স্প্যানিশ রেফারি মাতেও লাহোজের বিপক্ষে অভিযোগ তুলেছিলেন আর্জেন্টিনার লিওনেল মেসি এমিলিয়ানো মার্টিনেজ। তবে পর্তুগালের পেপে ও ব্রুনো ফার্নান্দেসের অভিযোগ, মরক্কো ও তাদের ম্যাচে এমন এক দেশের রেফারিকে দেওয়া হয়েছে সেই দেশটি (আর্জেন্টিনা) এখনও বিশ্বকাপে টিকে আছে। তারা ফিফাকে উদ্দেশ করে বলেছে আর্জেন্টিনার হাতে বিশ্বকাপ তুলে দিতে।

পেপে ম্যাচে বলেন, গতকালের ম্যাচের (আর্জেন্টিনা-নেদারল্যান্ডস) পর মেসি যেভাবে অভিযোগ করে গেলো সেটার ঠিক পরের দিনই আমাদের ম্যাচের দায়িত্ব পেলো এক আর্জেন্টাইন রেফারি। এটা মোটেও গ্রহণযোগ্য নয়। আজকে যা দেখলাম, এরপর আমার মনে হয় একেবারে তারা (ফিফা) আর্জেন্টিনাকে শিরোপাটা বুঝিয়ে দিলেও পারে।

ব্রুনো ফার্নান্দেস বললেন, আমি জানি না, তারা কি আর্জেন্টিনাকে বিশ্বকাপ দিতে দিতে চাচ্ছে কি না। এটা খুবই আশ্চর্য যে, বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছে যে দেশ সে দেশের একজনকে রেফারির দায়িত্ব দেওয়া হলো।