০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:২৮:২০ অপরাহ্ন


এটা কি মৃনাল সেন নাকি আমি: চঞ্চল চৌধুরী
কুবলাই
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৫-১৭ ১৭:০৬:২৪
এটা কি মৃনাল সেন নাকি আমি: চঞ্চল চৌধুরী চঞ্চল চৌধুরী



অভিনেতা চঞ্চল চৌধুরী কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেনের উপর তার উচ্চ প্রত্যাশিত জীবনীমূলক চলচ্চিত্র, সৃজিত মুখার্জি পরিচালিত "পদাতিক" এর জন্য আরেকটি লুক তার ভেরিফাইড ইনস্টাগ্রাম এবং ফেসবুকে পোস্ট করেছেন।


চঞ্চল চৌধুরী তার প্রাথমিক বিস্ময় প্রকাশ করে মন্ত্রমুগ্ধের ছবি শেয়ার করে লিখেছেন,

'ছবিটা দেখে প্রথমে আমি নিজেও অবাক হয়ে যাই…..এটা কি মৃনাল সেন নাকি আমি!!!

সত্যটা বুঝতে একটু সময় লেগেছে,সেই সাথে অনেক খানি ভালোও লেগেছে।

মেক আপ আর্টিস্ট সোমনাথ কুন্ডুর কি অসাধারন কাজ।


মৃনাল সেনের জন্মশত বার্ষিকী উপলক্ষে বিখ্যাত পত্রিকা “ভ্যারাইটি” মৃনাল সেনের চরিত্রে অভিনীত আমার এই ছবিটি দিয়ে,আমার এবং পরিচালক সৃজিত মুখার্জী ও প্রযোজক ফেরদৌসুল হাসান এর একটা ইন্টারভিউ ছেপেছে।

বাবা’র সদ্য মৃত্যুর শোক বুকে নিয়ে শেষ করেছি মৃনাল সেনের জীবনীভিত্তিক সিনেমা “পদাতিক” এর কাজ।

এবছরেই ছবিটি মুক্তি পাবে সিনেমা হলে।

প্রযোজকের ইচ্ছা একই সাথে দুই বাংলাতেই তিনি “পদাতিক” মুক্তি দিতে চান।


বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা মৃনাল সেনের জন্মশত বার্ষিকীতে শ্রদ্ধা জানানোর জন্যই পরিচালক সৃজিত মুখার্জী “পদাতিক” সিনেমাটি নির্মাণ করছেন।


ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা সৃজিতদার প্রতি,

এরকম একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ে আমাকে নির্বাচন করার জন্য॥'


বায়োপিক থেকে চঞ্চল চৌধুরীর প্রথম লুক ইতিমধ্যেই প্রচুর প্রশংসা অর্জন করেছে এবং দর্শকদের কাছ থেকে একটি দুর্দান্ত প্রতিক্রিয়া তৈরি করেছে। যাইহোক, ভ্যারাইটির সাথে সাক্ষাত্কারে, তিনি জোর দিয়েছিলেন যে শুধুমাত্র মৃণাল সেনের সাথে শারীরিকভাবে সাদৃশ্য থাকা এই বিশালতার বায়োপিকের জন্য যথেষ্ট নয়। অভিনেতার লক্ষ্য ছিল মৃণাল সেনের ব্যক্তিত্বের গভীরতা খুঁজে বের করা, তার সারমর্মকে ধরার চেষ্টা করা এবং তার চরিত্রটি অত্যন্ত সত্যতার সাথে চিত্রিত করা।


মৃণাল সেন, নিউ ইন্ডিয়ান সিনেমার অন্যতম দক্ষ পরিচালক হিসাবে সম্মানিত, মূলধারার বাণিজ্যিক চলচ্চিত্রের একটি স্বতন্ত্র বিকল্প হিসাবে দাঁড়িয়েছিলেন। সিনেমার জগতে একটি গৌরবময় যাত্রার পর, মৃণাল সেন 30 ডিসেম্বর, 2018-এ কলকাতায় 95 বছর বয়সে মারা যান। তিনি একটি গভীর উত্তরাধিকার এবং মাস্টারপিসের একটি পথ রেখে গেছেন যা প্রজন্মকে অনুপ্রাণিত করে।


"পদটিক"-এ চঞ্চল চৌধুরীর অসাধারণ রূপান্তর এবং উৎসর্গ শ্রোতাদের বিমোহিত করার জন্য প্রস্তুত, যা কিংবদন্তি মৃণাল সেনের জীবন ও শৈল্পিকতার একটি আভাস দেয়।


That's why they are not on social media!