০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:১৬:৩৬ অপরাহ্ন


'ওয়ার্কলোড ম্যানেজমেন্ট' এর জন্য তাসকিনকে এলপিএল ছাড়পত্র প্রত্যাখ্যান করা হবে
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৭-২৭ ২১:২৭:২৩
'ওয়ার্কলোড ম্যানেজমেন্ট' এর জন্য তাসকিনকে এলপিএল ছাড়পত্র প্রত্যাখ্যান করা হবে তাসকিন আহমেদ


পেসার তাসকিন আহমেদকে ৩০ জুলাই থেকে শুরু হতে যাওয়া আসন্ন লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) জন্য অনাপত্তি সনদ (এনওসি) দেওয়া হবে না। যেখানে সাকিব আল হাসান, লিটন দাস এবং তৌহিদ হৃদয়ের মতো খেলোয়াড়দের অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এশিয়া কাপ এবং বিশ্বকাপের কথা মাথায় রেখে তাসকিনকে এনওসি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সাত ম্যাচের জন্য তাসকিনকে ৭০,০০০ ডলার দিতে প্রস্তুত এলপিএল দল ডাম্বুলা অরা। তবে সহকর্মী পেসার শরিফুল ইসলামকে অনুমতি দেওয়া হবে। গল টাইটান্সের হয়ে সাকিবের সঙ্গে খেলবেন মিডল অর্ডার ব্যাটার মোহাম্মদ মিঠুন ইতিমধ্যেই শ্রীলঙ্কায় পৌঁছে গেছেন।

বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী বলেন,"আমরা এখনও তাসকিনের এলপিএল অফারটি বিবেচনা করছি। তার সাম্প্রতিক অংশগ্রহণের পরিপ্রেক্ষিতে [জিম আফ্রো টি১০ এ], আমরা ভিন্নভাবে চিন্তা করছি। অন্যদের ছাড়পত্র দেওয়া হবে।"

তবে অন্য দিকে বুঝা যাচ্ছে যে তাসকিনকে ইতিমধ্যেই তাকে এলপিএলের জন্য এনওসি না দেওয়ার বিসিবির সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। তাকে ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নিতে না দেওয়ায় ক্ষতিপূরণের প্রতিশ্রুতিও দিয়েছে বিসিবি।

তবে নিজাম উদ্দিন চৌধুরী তা ইতিমধ্যেই আনুষ্ঠানিক করছেন না। "আমাদের আগে এনওসি সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া যাক। তারপর আমরা [ক্ষতিপূরণ] নিয়ে আলোচনা করতে পারি যা আগে [একবার] দেওয়া হয়েছিল। কিন্তু এখন আমি কিছু বলতে পারছি না।"

তিনি যোগ করেন, "রক্ষণশীল ব্যবস্থাপনা এশিয়া কাপ এবং বিশ্বকাপের কারণে। আমরা কাজের চাপ বিবেচনা করছি। আমরা ব্যক্তিগতভাবে [খেলোয়াড়দের] মূল্যায়ন করছি এবং অনুমতি দিচ্ছি।"

তাসকিন বর্তমানে জিম্বাবুয়েতে আছেন, জিম আফ্রো টি১০ লীগে বুলাওয়েও ব্রেভসের হয়ে খেলছেন। ডানহাতি পেসার তার দলের সবচেয়ে প্রাণঘাতী অস্ত্র, ছয় ম্যাচে আট উইকেট তুলেছেন। তিনি বর্তমানে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক, শুধুমাত্র জোবার্গ বাফেলোস এর মোহাম্মদ হাফিজের (১০) পিছনে।

দশ ওভারের টুর্নামেন্টে তাসকিন এখন পর্যন্ত ৭.৫ ইকোনমি রেট বজায় রেখেছেন যা ফাস্ট বোলারদের মধ্যে দ্বিতীয় সেরা।