০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:১১:৩১ অপরাহ্ন


এশিয়া কাপের জন্য ভারতের শক্তিশালী দল ঘোষণা
ইমরুল সামাদ
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৮-২১ ২০:১৭:৩৯
এশিয়া কাপের জন্য ভারতের শক্তিশালী দল ঘোষণা এশিয়া কাপকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করে ভারত


অবশেষে এশিয়া কাপকে লক্ষ্য করে নিজেদের সেরা ক্রিকেটারদের নিয়েই দল ঘোষণা করেছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। স্কোয়াডে মূল দলের প্রায় সকল দুর্দান্ত খেলোয়াড়ই রয়েছেন। ১৭ সদস্যের এই দলে জায়গা পেয়েছেন তিলক ভার্মা ও জাসপ্রীত বুমরাহ। তিলকের উইন্ডিজ সফরে তার আগ্রাসী ব্যাটিং নজর কাড়ে নির্বাচকদের। এশিয়া কাপে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পেলেন হার্দিক পান্ডিয়া। দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন তিলক ভার্মা। চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলো লোকেশ রাহুল ও শ্রেয়াস আয়ার, তারাও ফিরেছেন ভারতের দলে। 

সোমবার এশিয়া কাপকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করে ভারত। 

স্কোয়াড ঘোষণা শেষে ভারতের প্রধান নির্বাচক জানান, আপাতত এই দলটিই এশিয়া কাপে প্রতিনিধিত্ব করবে। আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করা হবে ৫ সেপ্টেম্বরের পরে।  

এবারের এশিয়া কাপে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল। গ্রুপ পর্বের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান লড়বে ২ সেপ্টেম্বর। এরপর ৪ সেপ্টেম্বর নেপালের বিরুদ্ধে শেষ ম্যাচে মাঠে নামবে ভারতীয় দল।  

ভারত এশিয়া কাপ দল:

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদ্বীপ যাদব, ঈশান কিষাণ (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, সুর্যকুমার যাদব, তিলক ভার্মা ও প্রসিদ্ধ কৃষ্ণা।

রিজার্ভ খেলোয়াড়: সাঞ্জু স্যামসন।