০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৪৬:২৮ অপরাহ্ন


অবশেষে আসছেন নোরা ফাতেহি
সৈয়দ ইমরুল সামাদ
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ০১:১৩:০৪
অবশেষে আসছেন নোরা ফাতেহি


অনেক আলাপ-আলোচনা শেষে নিশ্চিত হওয়া গেল, এবার সত্যিই ঢাকার মঞ্চে উঠছেন নোরা ফাতেহি। ঢাকার মঞ্চে ওঠা-নামার অনিশ্চয়তা নিয়ে সম্প্রতি বাংলাদেশের মিডিয়ায় বেশ চর্চিত হয়েছেন বলিউডের এই নর্তকী।

কারণটি হলো, দুটি আয়োজক প্রতিষ্ঠান নোরাকে ঢাকার মঞ্চে তোলার ঘোষণা দিয়েছে। এরমধ্যে প্রথমটি সরকারি অনুমোদন পায়নি ডলার সংকটের অজুহাতে। ভেস্তে গেল আয়োজনটি। পরের আয়োজক নোরাকে ঢাকায় নামানোর সব চূড়ান্ত করলেও প্রথম পক্ষ বাগড়া বসায়। ঢাকা থেকে মুম্বাই নোরার ঠিকানায় লিগ্যাল নোটিশ পাঠায় প্রথম আয়োজক মিরর গ্রুপ। কারণ, নোরাকে দেওয়া অগ্রিম সম্মানী ফেরত পায়নি তারা।

অবশেষে সব জটিলতা কাটলো। নোরাকে আনতে চাওয়া দুই আয়োজক প্রতিষ্ঠানই এক হলো। ১৫ অক্টোবর রাতে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে নিশ্চিত করেন ওমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকা স্বর্ণা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন নোরা ফাতেহির বিরুদ্ধে অভিযোগ আনা মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়াও।

যৌথ সংবাদ সম্মেলনে তারা বলেন, ‘নোরা ফাতেহির বাংলাদেশ সফর নিয়ে যে ভুল বোঝাবুঝি হয়েছিল, তার সমাধান হয়েছে। তার ঢাকা সফর নিয়ে আর কোনও জটিলতা নেই।’

আয়োজকরা জানান, ‘গ্লোবাল এসিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে আগামী ১৮ নভেম্বর নোরা ফাতেহি বাংলাদেশে আসছেন। এদিন রাতে ঢাকার একটি কনভেনশন সেন্টারে আয়োজিত জমকালো মঞ্চে তিনি নাচবেন। পোশাক বদলাবেন তিনবার। এ ছাড়া পুরস্কার বিতরণও করবেন। 

জানা গেছে, সব মিলিয়ে ১৮ নভেম্বর রাতে ঢাকার মঞ্চে নোরা থাকবেন ঘড়ির হিসাবে ৪০ মিনিট। এভাবেই তার সঙ্গে চুক্তি হয়েছে। 

এদিকে, সম্প্রতি ভিডিও বার্তায় নোরা ফাতেহি বাংলাদেশের ভক্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আপনাদের সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি।’

আয়োজকরা জানান, নোরা ফাতেহির মঞ্চে এদিন রাতে থাকছেন দেশি তারকারাও। তবে পুরো তালিকা এখনও চূড়ান্ত হয়নি।

আইটেম গানের শিল্পী হিসেবে নোরা ফাতেহি বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’ প্রভৃতি। হিন্দির পাশাপাশি দক্ষিণি ছবিতেও নোরা সমান দক্ষ। তেলেগু, মালয়ালাম আর তামিল ছবিতেও তার সরব উপস্থিতি নজর কাড়ে। মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি।


That's why they are not on social media!