০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৪৫:১৬ অপরাহ্ন


হারের ক্ষত কতটা পোড়াচ্ছে নেইমারকে?
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১১ ২৩:৫৪:৫৯
হারের ক্ষত কতটা পোড়াচ্ছে নেইমারকে?


হেক্সা জয়ের মিশনে কাতারে আসা ব্রাজিলকে বিদায় নিতে হয়েছে কোয়ার্টার ফাইনালে। তুলনামূলক কম শক্তির দল ক্রোয়েশিয়ার সঙ্গে পেনাল্টি শুটআউটে হেরে স্বপ্ন ভাঙে সেলেসাওদের। হারের পর সেদিন আল রাইয়ান মাঠ থেকে যেন ওঠার শক্তিই হারিয়ে ফেলেছিলেন দলটির সবচেয়ে বড় তারকা নেইমার। তার কান্নার ছবি এখনও ঘুরছে সামাজিক যোগাযোগমাধ্যমের দেয়ালে, পত্রিকার পাতায় ও ভক্তদের মনে। ম্যাচ হারের পর এই প্রথম ইনস্টাগ্রামে দেওয়া এক স্ট্যাটাসে এই মহাতারকা জানালেন, তিনি মানসিকভাবে পুরোপুরি বিধ্বস্ত।

বিধ্বস্ত হবেন না বা কেন? কী ছিল না ব্রাজিল দলে? ফুটবল পণ্ডিতদের মতে এবারের বিশ্বকাপের সবচেয়ে শক্তিশালী ও প্রতিভাবান নিয়ে এসেছিলেন তিতে। তবে ভাগ্য আর কোচের ভুলে বিদায় নিতে হয়েছে। ম্যাচ শেষেই নেইমারকে প্রশ্ন করা হলেও নিজের ক্যারিয়ারের বিষয়ে কিছুই জানাননি। তবে এবার ইনস্টাগ্রামে যা লিখলেন তা ভক্তদের জন্য আরও যন্ত্রণার।

শনিবার ইনস্টাগ্রামে নেইমার লিখেছেন, আমি মানসিকভাবে পুরোপুরি বিধ্বস্ত। এটা এমন একটা হার, যেটি আমাকে আহত করেছে, কষ্ট দিয়েছে। ম্যাচের পর কমপক্ষে ১০ মিনিট আমি শরীরে কোনও জোরই পাচ্ছিলাম না। হাঁটার শক্তিও হারিয়ে ফেলেছিলাম। এরপর আমি কান্নায় ভেঙে পড়ি। কিছুতেই সেই কান্না থামাতে পারছিলাম না।

৯ ডিসেম্বর এবারের বিশ্বকাপে প্রথম কোয়ার্টার ফাইনালে মাঠে নামে ব্রাজিল ও ক্রোয়েশিয়া। নির্ধারিত সময়ে কোনও গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ১০৫ মিনিটে নেইমারের দুর্দান্ত গোল। তবে মিনিট দশেক পরে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। খেলা যায় পেনাল্টি শুটআউটে। সেখানে ৪-২ গোলে বিশ্বকাপে ব্রাজিলের পথচলা থামে।