০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৪৭:৫২ অপরাহ্ন


মেসিকে ভয় পাই না, হুঙ্কার ফ্রান্সের
ট্রেন্ড ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০২২-১২-১৫ ২০:৪৪:৫৯
মেসিকে ভয় পাই না, হুঙ্কার ফ্রান্সের


ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স রবিবার ক্ষুদে জাদুকর লিওনেল মেসির আর্জেন্টিনার মুখোমুখি হবে। বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট ধরে রাখতে লেজ ব্লুজরা, আর মেসি লড়বেন নিজের প্রথম বিশ্বকাপ জিতে অমরত্ব লাভে।

সাত বারের ব্যালন ডিওর জয়ী মেসি যে মুকুট ধরে রাখার ক্ষেত্রে বড় বাধা, তা ফরাসি পুরোপুরি অবগত। কিন্তু দিদিয়ের দেশামের স্কোয়াড আত্মবিশ্বাসী, তারা সর্বকালের অন্যতম সেরা ফুটবলারকে তার স্বপ্ন পূরণ করতে দেবে না। মেসিকে তারা তার শেষ বিশ্বকাপ নিজের মতো রাঙাতে দেবে না।

ফরাসি ফুল ব্যক হার্নান্দেজ বলেছেন, টানা দুই বিশ্বকাপে ফাইনাল খেলা অনন্য অর্জন। ফাইনাল জিততে আমরা কঠোর চেষ্টা করব। এখন আমাদের ফাইনাল নিয়ে ভাবতে হচ্ছে। আমি ক্লান্ত, কিন্তু সেমি ফাইনাল জেতা দারুণ। রবিবার আসতে দিন। মেসিকে আমরা ভয় পাই না। আর্জেন্টিনা দারুণ দল। কিন্তু আমরা নিজেদের গুছিয়ে নিতে কয়েক দিন সময় পাচ্ছি।

রক্ষণভাগের প্রবীণ সেনানি ওলিভিয়ে গিরৌদ যোগ করেছেন, মেসি অসাধারণ খেলোয়াড়। কিন্তু আমরা তাকে তার সেরা রাত উদযাপনের সুযোগ দেব না। আমরা ম্যাচটি এবং বিশ্বকাপ জিততে চাই। মেসিকে থামাতে আমরা সবকিছু করব। আর্জেন্টিনা দলে শুধু মেসি না, আরও ভালো ভালো খেলোয়াড় রয়েছে। তার খুব শক্তিশালী।

মেসিকে নিজেদের প্রাক-ম্যাচ প্রস্তুতিতে প্রভাব বিস্তার করতে দেবেন না বলে জানিয়েছেন ক্ষুদে জাদুকরের সাবেক বার্সেলোনা টিম মেট অ্যান্তোইন গ্রিয়েজম্যান। বলেছেন, আর্জেন্টিনার খেলা আমরা দেখেছি। আমরা জানি কীভাবে তারা খেলে। তাদের বিপক্ষে খেলা কঠিন। দারুণ ফর্মেও রয়েছে দলটি। শুধু মেসি, তাকে ঘিরে একটি শক্তিশালী দল। কঠিন খেলা হবে, দর্শকদের প্রচুর সমর্থনও পাবে তারা।

রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার অরেলিয়েন চুয়ামেনি বলেছেন, আমাদের রক্ষণ ভালোভাবে সামলাতে হবে। নিজেদের সব যোগ্যতা ঢেলে দিতে হবে। হ্যাঁ, তাদের মেসি রয়েছে, কিন্তু মাঠে তাদের আরও দশজন খেলোয়াড় আছে। তাদেরও মান অনেক ভালো। তাই আমাদের প্রস্তুত হতে হবে। ইতিহাস রচনার সুযোগ সম্পর্কে আমরা সচেতন।

সূত্র: গোল ডট কম