০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:২৪:২১ অপরাহ্ন


অভিনেতা-পরিচালক সতীশ কৌশিক চলে গেলেন
সোহেল জুলফিকার
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৩-০৯ ১৩:৪৯:৪৫
অভিনেতা-পরিচালক সতীশ কৌশিক চলে গেলেন সতীশ কৌশিক


৯ই মার্চ,বৃহস্পতিবার,হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন বলিউড অভিনেতা ও পরিচালক সতীশ কৌশিক। ৬৬ বছর বয়সী এই তারকা অভিনেতা, পরিচালক, প্রযোজক, কৌতুক অভিনেতা এবং চিত্রনাট্যকার, দিল্লিতে এক বন্ধুর বাড়িতে থাকা অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান । তার ঘনিষ্ঠ বন্ধু অনুপম খের ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে এই তথ্য দিয়েছেন।


অনুপম খেরের তথ্য মুতাবিক দিল্লিতে এক বন্ধুর বাড়িতে থাকা অবস্থায় কৌশিক অস্বস্তি অনুভব করেছিলেন। তিনি সেখান থেকে সেখান থেকে বেরিয়েই ড্রাইভারকে তাড়াতাড়ি হাসপাতালে নিয়ে যেতে বলেছিলেন।। কিন্তু বুধবার রাত একটার দিকে হাসপাতালে যাওয়ার সময় তার হার্ট অ্যাটাক হয়।


অনুপম খের তার টুইটারে আরো লিখেন," আমি জানি মৃত্যুই চূড়ান্ত সত্য, কিন্তু আমি স্বপ্নেও ভাবিনি যে আমার পরম বন্ধু সতীশ কৌশিককে নিয়ে এভাবে লিখতে হবে। ৪৫ বছরের বন্ধুত্বের হঠাৎ পূর্ণ বিরাম ঘটল। সতীশ তোমাকে ছাড়া জীবন কখনোই আগের মতো হবে না! ওম শান্তি! "


সতীশ কৌশিক ছিলেন ন্যাশনাল স্কুল অব ড্রামা অ্যান্ড ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অব ইন্ডিয়ার প্রাক্তন ছাত্র। জানে ভি দো ইয়ারো, মিস্টার ইন্ডিয়া, দিওয়ানা মাস্তানা, উড়তা পাঞ্জাব-এর মতো চলচ্চিত্রে তার ভূমিকার জন্য সর্বাধিক পরিচিত ছিলেন তিনি।


বলিউডে চলচ্চিত্র নির্মাণের জন্যও পরিচিত ছিলেন সতীশ কৌশিক। একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে তিনি বলিউডের সবচেয়ে জনপ্রিয় কিছু হিট চলচ্চিত্র পরিচালনায় রয়েছে সালমান খান অভিনীত ‘তেরে নাম’ এবং কারিনা কাপুর খান ও তুষার কাপুর অভিনীত ‘মুঝে কুছ কেহনা হ্যায়’। আর তার অভিনীত সুপারহিট চলচিত্র 'মিস্টার ইন্ডিয়া'তে তার চরিত্র 'ক্যালেন্ডার' এতটাই জনপ্রিয় হয়ে উঠে ছিল যে তাকে অনেকেই সেই সময় ক্যালেন্ডার নামেই চিনতো।  


তার আকস্মিক মৃত্যুর খবরে বলিউডের অভিনেতা-অভিনেত্রী শোক প্রকাশ করেছেন।


That's why they are not on social media!