০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৩৭:৫৪ অপরাহ্ন


পেশাদার ক্যারিয়ারে মেসির ৮০০ গোলের মাইলফলক!
কুবলাই
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৩-২৫ ১২:৪৯:৩১
পেশাদার ক্যারিয়ারে মেসির ৮০০ গোলের মাইলফলক!


সময়ের সাথে সাথে পিএসজিতে লিওনেল মেসির ভবিষ্যৎ ঘিরে অনিশ্চয়তাও বেড়ে চলেছে। যদিও প্রায়শই না, তার বার্সেলোনায় ফেরার বিষয়ে বিক্ষিপ্ত কানাঘুষা চলছে। সের্হিও আগুয়েরো কাম্প নউয়ে তার প্রিয় বন্ধু এবং প্রাক্তন সতীর্থের সাথে ফের দেখতে চান। আগুয়েরো মনে করছেন, বিশ্বকাপ চ্যাম্পিয়নের আবার কাতালান ক্লাবে যোগ দেওয়ার ভালো সম্ভাবনা রয়েছে।


ক্যারিয়ারের শুরু থেকেই বার্সেলোনার হয়ে খেলতেন মেসি। তবে ২০২১ সালে ইচ্ছার বিরুদ্ধে ঠিকানা বদল করতে হয় তাকে। পিএসজিতে দুই বছরের চুক্তিতে যোগ দেন তিনি, যার মেয়াদ এই চলতি মৌসুমের পর শেষ হবে।


মেসির চুক্তি নবায়ন নিয়ে প্যারিসের ক্লাবটির পক্ষ থেকে আলোচনার কথা বলা হলেও তা এখন পর্যন্ত কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি তারা। এতে তার ভবিষ্যৎ নিয়ে ক্রমশ প্রশ্ন বাড়ছে।


গত মৌসুমে লিগ ওয়ান জেতা পিএসজি এবারও চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছে। কিন্তু গতবারের বারের মতো এবারও তারা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ রাউন্ড থেকে বাদ পড়েছে। তাই ক্লাবটিতে রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর বিজয়ীর মেসির অবদানের বিষয় রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।


মেসির পরবর্তী গন্তব্য কোথায় হতে পারে? এমন প্রশ্নে একেক সময় একেক নাম উঠে আসছে। কখনো বার্সেলোনা, কখনো মেজর সকার লিগের ইন্টার মিয়ামি, আবার সৌদি আরবের ক্লাব আল হিলালের নামও উঠে আসছে।


তবে আগুয়েরো অবশ্য বেশ আশাবাদী মেসিকে বার্সেলোনায় আবার দেখার ব্যাপারে। সাবেক ম্যানচেস্টার সিটি এই ফুটবলার সম্প্রতি কিংস লিগের টুইচে বলেছেন, 'এই বিষয়ে দুই পক্ষ আলোচনা করলে ইতিবাচক ফল মিলতে পারে।'


“লিওকে (লিওনেল মেসি) ফিরিয়ে আনার জন্য (বার্সেলোনা সভাপতি হুয়ান) লাপোর্তাকে চেষ্টা করতে হবে। আমি মনে করি বার্সাতেই লিওর অবসর নেওয়া উচিত। বার্সেলোনাই তার বাড়ি, এখানেই তাকে ক্যারিয়ার শেষ করতে হবে।”


“আমার মনে হয়, তার ফিরে আসার ৫০ শতাংশ সম্ভাবনা আছে। আমি মনে করি, লাপোর্তা যদি এই পদক্ষেপ (মেসির সঙ্গে যোগাযোগ করা) নেয়, তাহলে তা বাস্তবায়নের সম্ভাবনা তৈরি হবে।”


কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর আর্জেন্টিনার হয়ে প্রথমবারের মতো বাংলাদেশ সময় শুক্রবার সকালে মাঠে নামেন মেসি। ৩৫ বছর বয়সী এই ফুটবলার পানামার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটিতে ২-০ গোলে জয়ের পথে দুর্দান্ত ফ্রি কিকে দ্বিতীয় গোলটি করেন। এই গোলের মাদ্ধমে মেসি তার পেশাদার ক্যারিয়ারে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে ৮০০ গোলের মাইলফলক।