০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১০:৫২:২২ পূর্বাহ্ন


শনিবার পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলবেন মেসি
কুবলাই
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৬-০১ ২০:০৩:৪০
শনিবার পিএসজির হয়ে শেষ ম্যাচ খেলবেন মেসি লিওনেল মেসি


লিওনেল মেসি শনিবার ক্লারমন্টের বিপক্ষে প্যারিস সেন্ট জার্মেইয়ের হয়ে তার শেষ খেলাটি খেলবেন। কোচ ক্রিস্টোফ গালটিয়ার বৃহস্পতিবার বলেছেন যখন তিনি ভক্তদের আর্জেন্টাইন ফরোয়ার্ডকে পার্ক দেস প্রিন্সেসে উষ্ণ বিদায় দেওয়ার আহ্বান জানিয়েছেন।


এই মৌসুমে পিএসজির হয়ে ২১টি গোল এবং ২০টি অ্যাসিস্ট করা মেসি দুই বছরের চুক্তিতে ২০২১ সালে বার্সেলোনা থেকে ফ্রান্সের রাজধানীতে চলে আসেন।


৩৫ বছর বয়সী, যিনি আর্জেন্টিনাকে কাতারে বিশ্বকাপ শিরোপা জিতেছিলেন এবং রেকর্ড সাতটি ব্যালন ডি'অর পুরষ্কারও অর্জন করেছিলেন, পিএসজির পাশাপাশি ২০২১-২২ এবং ২০২২-২৩ মৌসুমে লিগ ১ শিরোপা জিতেছিলেন। ২০২২ সালের জুলাইয়ে ফ্রেঞ্চ সুপার কাপ।


বৃহস্পতিবার সাংবাদিকদের গাল্টিয়ার বলেছেন, "ফুটবলের ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করার সৌভাগ্য আমার হয়েছে। পার্ক দেস প্রিন্সেসে এটাই হবে তার শেষ ম্যাচ, এবং আমি আশা করি সে উষ্ণ অভ্যর্থনা পাবে"।


গত মাসে, ফরাসি মিডিয়া জানিয়েছে যে মেসিকে সৌদি আরবে একটি অননুমোদিত সফরের পরে দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছিল যখন লিগে লরিয়েন্টের কাছে তাদের ঘরের মাঠে ৩-১ গোলে পরাজয়ের পরে তার দলের সাথে প্রশিক্ষণের কথা ছিল।


 এবিষয়ে গাল্টিয়ার বলেছেন, "এই বছর, তিনি দলের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিলেন, সবসময় উপলব্ধ। আমি মনে করি না কোন মন্তব্য বা সমালোচনা ন্যায়সঙ্গত"।


"সে সবসময় দলের জন্য আছে। পুরো মৌসুমে তাকে সঙ্গ দেওয়াটা একটা বড় সৌভাগ্যের বিষয়।"


পিএসজিতে মেসির ভবিষ্যত সম্প্রতি অনেক জল্পনা-কল্পনার বিষয় ছিল, আর্জেন্টিনা অধিনায়কের ঘনিষ্ঠ একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে যে তিনি পরের মৌসুমে সৌদি আরবের ক্লাব আল-হিলালের সাথে যোগ দেওয়ার আনুষ্ঠানিক প্রস্তাব পেয়েছেন।


তিনি বাল্যকালের ক্লাব বার্সেলোনায় ফিরে যাওয়ার সাথে মিডিয়াতে যুক্ত হয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিকেও সম্ভাব্য গন্তব্য হিসাবে বিবেচনা করা হচ্ছে।