০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:৩৬:১৬ অপরাহ্ন


আজ রাতেই ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি, কোথায় এবং কিভাবে দেখবেন?
ইমরুল সামাদ
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৮-০৬ ১৯:২৫:১৬
আজ রাতেই ঢাকায় আসছে বিশ্বকাপ ট্রফি, কোথায় এবং কিভাবে দেখবেন? আইসিসি বিশ্বকাপ ট্রফি ২০২৩


৫ই অক্টোবর ২০২৩, বৃহস্পতিবার থেকে ভারতের মাটিতে শুরু হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩ তম আসর। মূল মাঠে নামার আগে বিভিন্ন দেশে পাঠানো হয় বিশ্বকাপ ট্রফি। সমর্থকদের মতো উচ্ছ্বাস এবং উৎসাহ আর ক্রিকেটকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে এমন উদ্যোগ নিয়ে থাকে আইসিসি। এবার বাংলাদেশেও আসছে আইসিসি বিশ্বকাপ ট্রফি। থাকবে তিন দিন। এই সময়কালে কবে কোথায় প্রদর্শিত হবে এই ট্রফি, তার সময়সূচি আজ (৬ আগস্ট) প্রকাশ করেছে বিসিবি।

বিসিবির বার্তায় জানা গেছে, আইসিসি ট্রফি ট্যুরের অংশ হিসেবে আজ রবিবার মধ্যরাতে বিশ্বকাপ ট্রফি আসবে বাংলাদেশে। ৭, ৮ এবং ৯ আগস্ট ক্রিকেটার, বোর্ড কর্মকর্তা, সাংবাদিক এবং সমর্থকদের জন্য একাধিক স্থানে ট্রফিটি প্রদর্শনের জন্য উন্মুক্ত করা হবে।

প্রথম দিন ৭ আগস্ট, বিশ্বকাপ ট্রফির আনুষ্ঠানিক ফটোসেশন হবে পদ্মা সেতুতে। সেতুর মাওয়া প্রান্তে বিকেল ৩টায় শুরু হবে এই অনুষ্ঠান। এরপর পরদিন ৮ আগস্ট সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ট্রফি রাখা হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এখানে ট্রফি দেখবেন ক্রিকেটার থেকে শুরু করে বিসিবির কর্মকতা এবং গণমাধ্যমকর্মীরা।

৯ আগস্ট, অর্থাৎ বাংলাদেশে তিনদিনের ট্রফি ট্যুরের শেষ দিন, সর্বসাধারণের জন্য বিশ্বকাপ ট্রফি প্রদর্শিত হবে রাজধানীর পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটি শপিং মলে। সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত বসুন্ধরা শপিং মলে বিশ্বকাপ ট্রফি দেখতে পারবে বিশ্বকাপ ট্রফি। 

৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২৩ বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। তার আগে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।