০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০১:৪৭:৪০ অপরাহ্ন


‘দুঃসাহসী খোকা’ তরুণদের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে: হাছান মাহমুদ
তানজিনা পারভীন
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০৯-২৬ ২০:২৩:০৯
‘দুঃসাহসী খোকা’ তরুণদের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে: হাছান মাহমুদ


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রাথমিক জীবনের ওপর আলোকপাত করেছে ‘দুঃসাহসী খোকা’ ছবির বহুল প্রত্যাশিত প্রিমিয়ার। সোমবার সন্ধ্যায় আগারগাঁওয়ে ফিল্ম আর্কাইভ প্রজেকশন হলে আয়োজিত এই প্রদর্শনীতে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মন্ত্রী হাছান মাহমুদ তার বিশ্বাস ব্যক্ত করে বলেন,"এই অসাধারণ চলচ্চিত্রটি তরুণদের জন্য একটি অনুপ্রেরণা হিসাবে কাজ করবে, তাদের অনুকরণীয় জীবনযাপন করতে উত্সাহিত করবে। চলচ্চিত্রটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব সম্পর্কে অমূল্য অন্তর্দৃষ্টি প্রদান করে, যা মানুষকে তার গঠনের বছরগুলিকে আরও ভালভাবে বুঝতে সাহায্য করে।"

"দুঃসাহসি খোকা" চলচ্চিত্রটিতে তরুণ বঙ্গবন্ধুর শৈশব থেকে কৈশোর পর্যন্ত যাত্রার তুলে ধরা হয়েছে, কীভাবে এই উত্সাহী কিশোর একজন রাজনৈতিক সচেতন, সামাজিকভাবে সচেতন এবং সহানুভূতিশীল ব্যক্তি হিসাবে বিকশিত হয়েছিল তার উপর আলোকপাত করেছে। মুভিটি সুন্দরভাবে তার জনহিতকর প্রচেষ্টা এবং ন্যায়বিচার ও মানবিক কারণে প্রতিবাদকারী হিসাবে তার ভূমিকাকে চিত্রিত করেছে।

মন্ত্রী হাছান মাহমুদ উল্লেখ করেছেন যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন নিয়ে অসংখ্য চলচ্চিত্র নির্মিত হলেও এটিই প্রথম তার শৈশব ও কৈশোরকে কেন্দ্র করে, তার প্রথম বছরগুলিতে একটি অনন্য দৃষ্টিভঙ্গি প্রদান করে।

প্রিমিয়ারে উপস্থিত ছিলেন পরিচালক মুশফিকুর রহমান গুলজার, সিনেমাটোগ্রাফার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল লতিফ বাচ্চু, ফিল্ম এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবু, প্রখ্যাত অভিনেতা রিয়াজ ও মনোজ সেনগুপ্ত, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক জসিম উদ্দিন, প্রমুখ। বাংলাদেশ বেতারের মহাপরিচালক নসরুল্লাহ মোঃ ইরফানসহ আরও অনেকে।

মুশফিকুর রহমান গুলজার পরিচালিত ‘দুশহোশি খোকা’ চলচ্চিত্রটি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সহযোগিতা পেয়েছে। প্রিমিয়ারের পরে, দর্শকরা ব্যতিক্রমী অভিনয় এবং প্রযোজনার গুণমানের প্রশংসা করেন, বিশেষ করে অভিনেতা শম্মো জয়তীর বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয়ের প্রশংসা করেন, পাশাপাশি লুৎফর রহমান জর্জ, ফজলুর রহমান বাবু, মাহমুদা মাহা, গোলাম ফরিদা চন্দ এবং অন্যান্য প্রতিভাবান অভিনেতাদের দুর্দান্ত অভিনয়ের প্রশংসা করেন। .

২৯ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘দুসহসি খোকা’।


That's why they are not on social media!