০১ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ০৩:২৫:২৯ অপরাহ্ন


উনিশ আর উনচল্লিশের ব্যবধান নিয়ে শুভ-বিন্দুর সিনেমা!
ট্রেন্ড রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০২৩-০২-১২ ২২:১২:৫০
উনিশ আর উনচল্লিশের ব্যবধান নিয়ে শুভ-বিন্দুর সিনেমা!


সম্পর্ক নয়, কিছু প্রেম বিচ্ছেদে জন্মায়- একটু অদ্ভুত কথাটিকে ট্যাগ লাইন বানিয়ে সিনেমা নির্মাণ করেছেন জনপ্রিয় নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। এটি নির্মাতার ২য় ছবি। নামটা ব্যতিক্রম ‘উনিশ২০’।

এখানেই শেষ হতে পারতো ছবিটির বিহাইন্ড দ্য সিন। কিন্তু সেটিকে আরেকটু দীর্ঘ করে দিলেন দুই পাত্র-পাত্রী। এর মাধ্যমে ওয়েব ফিল্মে অভিষেক হতে যাচ্ছে আরিফিন শুভর। এবং অভিষেক তো বটেই, নতুনকরে জন্ম হচ্ছে আড়ালে চলে যাওয়া অভিনেত্রী আফসান আরা বিন্দুর।

ছবিটি মুক্তি পাচ্ছে ১৩ ফেব্রুয়ারি রাত ৮টায় একটি ওটিটি প্ল্যাটফর্মে। যাতে দুই মেরুর দুজন মানুষের চরিত্রে অভিনয় করবেন শুভ-বিন্দু। যারা মূলত উনিশ-বিশ নয়; তারা যেন উনিশ আর উনচল্লিশের ব্যবধানে থাকা মানুষ। এই ব্যবধান নিয়ে যখন তারা একছাদের নিচে আসে তখন কী হয়? অমিলটাই যেন তাদের মিল! আর বিচ্ছেদটাই যেন তাদের প্রেমের জন্মগাঁথা!

ফিল গুড লাভ স্টোরি ঘরানার ৯০ মিনিটের এই সিনেমায় থাকবে তিনটি গান। এরই মধ্যে সিঁথি ও সাকিবের গাওয়া ‘পাখি পাখি মন’ দর্শকনন্দিত হয়েছে।

বর্তমানে বড়পর্দা কাঁপানো অ্যাকশন হিরো আরিফিন শুভ অপেক্ষায় আছেন তার রোমান্টিক এই সিনেমার মুক্তি নিয়ে। তিনি বলেন, ‘এখন কোনও কিছুই বলতে চাই না। ১৩ তারিখ থেকে যখন মানুষ দেখা শুরু করবে, তারা কী বলবে তা জানার অপেক্ষায় আছি।’

বিন্দু আপাতত কিছু বলতে চান না। খুব করে অপেক্ষায় আছেন রাত ৮টার। তবে তিনি বেশ নার্ভাসও বটে। সিনেমা মুক্তির পর সব প্রশ্নের উত্তর দিবেন তিনি।

এই সিনেমায় বিশেষ চরিত্রে দেখা যাবে ইন্তেখাব দিনার ও তানিয়া আহমেদকে। আরও আছেন হাসান মাসুদ, ওয়াহিদা মল্লিক জলি, জাহিদুল হক অপু, ডিকন নূর, সাবিহা জামান, ইরফান মৃধা শিবলু, তপন মজুমদার, এলিনা শাম্মি, আমিরুল ইসলাম, শর্মী আহমেদ, মুনমুন সিদ্দিকী, লিওনা লুভাইনা, সুস্মিতা সিনহা, এ এম মজুমদার প্রমুখ।

আরিয়ানের প্রথম ছবি ছিলো ‘নেটওয়ার্কের বাইরে’। ভালো প্রশংসা পেয়েছিলেন এই ওয়েব সিনেমা দিয়ে। এবারও ওয়েবে। দ্বিতীয় সিনেমা নিয়ে কী বলবেন? জবাবে মজা করে বললেন, ‘দুইটা দুই সিনেমা, দুই রকম গল্প, শুধু নির্মাণটা একজনের।’

এবার সিরিয়াস হয়ে যোগ করেন, ‘আমাদের দেশে সিনেমা নির্মাণ খুব সহজ কাজ নয়। অসংখ্য প্রতিকূলতার মধ্যে দিয়ে একটা সিনেমা বানাতে হয়। কিন্তু সেসব প্রতিকূলতা, কঠিন অভিজ্ঞতা সবই মধুর হয় যখন সিনেমাটা দর্শকের ভালো লাগে। তাই আমি সিনেমা পরবর্তী অভিজ্ঞতার জন্যই বেশি অপেক্ষা করি।’

‘‘আমাদের জীবনে অসংখ্য ক্রাইসিস, আমরা একটা অস্থির সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এই সময়ে ‘উনিশ২০’ একটা মন ভালো করা এবং হৃদয় ছুঁয়ে যাওয়া সিনেমা হয়ে উঠুক এটাই আমার প্রত্যাশা। দর্শকের যদি সিনেমাটা ভালো লাগে তাহলে সে যেন তার বন্ধু-পরিবার সবাইকে নিয়ে আবারও সিনেমাটা দেখে এবং অন্যদেরও দেখতে উৎসাহিত করে।’’ দর্শকদের প্রতি আহ্বান আরিয়ানের।

এই সিনেমার সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন শেখ রাজিবুল ইসলাম। সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। গানের কথা লিখেছেন সোমেশ্বর অলি। আর সিমিত রায় অন্তরের সম্পাদনা, আশরাফুল আলমের কালার গ্রেডিং ও শব্দ বিন্যাসে রিপন নাথ সিনেমাটির সৌন্দর্য আরও বাড়িয়েছেন বলে মনে করেন নির্মাতা।


That's why they are not on social media!